বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

হাটহাজারী মডেল থানার নতুন নিয়ম! ওসির সাথে সাক্ষাত করতে ডিউটি অফিসারের অনুমতি লাগবে!

দাড়ান কোথায় যান,ওসির কাছে কেন? দেখা করতে, অনুমতি ছাড়া দেখা করা যাবেনা।কোথায় অনুমতি নিতে হবে, ডিউটি অফিসার রুম থেকে? এটা নতুন নিয়ম করেছে ওসি স্যার।আমরা সংবাদকর্মী। সমস্যা নাই আপনি যেই হোন স্যারের নির্দেশ আগে অনুমতি লাগবে। এমনি অপ্রিতিকর ঘটনা ঘটে স্থানীয় ২সংবাদকর্মীর সাথে কনেস্টেবল আলাউদ্দিন বি-প্লাসের।

জনবহুল এলাকায় নব নিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ রফিকুল ইসলামের সাথে দেখা করতে অনুমতি নিতে হবে কর্মরত ডিউটি অফিসার থেকে এমনি নিয়ম চালু হয়েছে হাটহাজারী মডেল থানায়। মঙ্গলবার (৭ডিসেম্বর) এ সিদ্ধান্ত হয় বলে থানা সুত্রে জানা যায়। এর আগে কখনো এমন নিয়ম না থাকায় হঠাৎ স্থানীয় দুই সংবাদকর্মী পেশাগত দায়িত্ব পালন করতে ওসি’র সাথে সাক্ষাত করতে গেলে প্রথমে দায়িত্বরত কনেস্টেবল আলাউদ্দিন (বি প্লাস) এর কাছে বাঁধাগ্রস্থ হয়।

এ বিষয়ে জনপ্রিয় অনলাইন টেলিভিশন সিপ্লাস টিভি’র হাটহাজারী প্রতিনিধি মো.আলমগীর হোসেন বলেন, ধর্ষণের একটি তথ্যের বক্তব্য নিতে থানার ওসির রুমে যাওয়ার সময় আমি ও সহকর্মী মাহমুদ আল আজাদ কনেস্টেবল আলাউদ্দিন দাড় করিয়ে বলেন কার কাছে যাবেন? পরে বললাম ওসি সাহেবের কাছে যাব,তিনি বললেন অনুমতি ছাড়া যাওয়া যাবেনা। কার থেকে অনুমতি নিতে হবে। কনেস্টেবল বলল আগে ডিউটি অফিসার থেকে অনুমতি নিয়ে তারপর যেতে পারবেন।এরকম নিয়মতো আগে ছিলনা, ওসি স্যার নতুন নিয়ম করেছে আজ থেকে। আমরা সংবাদকর্মী, তখন উত্তরে কনেস্টেবল বলল যে হোন আপনারা, স্যারে বলে দিয়েছে ওনার কাছে যেই আসুক,আগে ডিউটি অফিসারের রুমে যেতে হবে।সেখান থেকে অনুমতি পেলে স্যারের কাছে যেতে পারবেন। কিন্তু ডিউটি অফিস রুমে কর্তব্যরত অফিসার ছিলনা,প্রায় ৫মিনিট অপেক্ষা করার পর সেই কনেস্টেবল রাগান্বিত হয়ে বলেন,আসেন স্যারের রুমে।

মডেল থানার ওসি রফিকুল ইসলাম কনেস্টেবল থেকে বিষয়টি শুনে সংবাকর্মীদের কাছে ক্ষমা চেয়ে বললেন,আসলে আজ থেকে থানায় একটি নতুন নিয়ম করেছি। যে বা যারা আসুক আগে ডিউটি অফিসারের রুমে যাবে।তারপর যে কোন বিষয় নিয়ে কর্তব্যরত অফিসারের সাথে আলোচনা করবে।সে যদি না পারে তখন আমাকে কল দিয়ে ডিউটি অফিস থেকে বললে তখন ওসির কাছে আসবে।কেননা ডিউটি অফিসার কাজটি পারলে সেবা প্রার্থীরা কষ্ট করে আমার রুমে আসার দরকার আছে কি! তবে সাংবাদিকদের সাথে কনেস্টেবলের এমন আচরণের জন্য তিনি দুঃখ প্রকাশ করেন। এ ঘটনায় স্থানীয় কর্মরত সংবাদকর্মীদের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com